চাপাবাজি
- সুমন আখন্দ ২৭-০৪-২০২৪

তাজমহলের বিছনা ছেড়ে
হাঁটতে গেলাম হিমালয়ে
চীনা প্রাচীর এলাম ঘুরে
ষোল কোটি মানুষ লয়ে,
কংগোবনে সংগোপনে
কাটিয়ে দিলাম ঘন্টা দুই
গভীর ঘুমে সজাগ থেকে
খড়ের গাদায় পেলাম সুঁই’
নৌকা নিয়ে পার হয়েছি
প্যাসিফিকের ওপার-এপার
নিপার বাঁধে রোজ বেড়ানো
আমার কাছে মামুলি ব্যাপার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।